বুধবার, অক্টোবর ২০, ২০২১

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১১ কোটি


বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১১ কোটি

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৬, ২০২১   পঠিতঃ 181251


আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত একদিনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৯৪১ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৭৩ জনের।

করোনা সংক্রমণের তথ্য সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৯৬ লাখ ৭৫ হাজার ১০৪ জন। মৃত্যু হয়েছে ২৪ লাখ ১৮ হাজার ৭২৮ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ কোটি ৪২ লাখ ‌১৩ হাজার ৬৮ জন।

করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ৭০৩ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৪ লাখ ৯৮ হাজার ২০৩ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৯ লাখ ২৫ হাজার ৩১১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৮৪০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৬৬ হাজার ৭১০ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৩৯ হাজার ৮৯৫ জন।

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ৪০ লাখ ৮৬ হাজার ৯০ জন। মৃত্যু হয়েছে ৮০ হাজার ৫২০ জনের। পঞ্চম স্থানে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৪৭ হাজার ৮৪৩ এবং মৃতের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৩৯৬ জন।

তালিকায় ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৪১ হাজার ৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। তবে তার ঘোষণা আসে ১১ জানুয়ারি। এরপর ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে। করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

 

 

 

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com