সোমবার, নভেম্বর ২৩, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

কি যাতনা বিষে


কি যাতনা বিষে

প্রকাশিতঃ শনিবার, ফেব্রুয়ারী ১০, ২০১৮   পঠিতঃ 238896


: মোঃ হাফিজ উদ্দিন আহাম্মদ : :


কী লিখতে কি লিখবো বুঝে উঠতে পারছিলাম না। গতকাল আলহাজ্ব আবদুস সামাদ শিক্ষা-স্বাস্থ্য ফাউন্ডেশন এর আয়োজনে শিক্ষাবৃত্তি মেধাপুরস্কার ২০১৮ বিতরণ অনুষ্ঠান ছিল। প্রধান অতিথি ছিল বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা সরদার খালেদ হোসেন স্বপন, বিশেষ অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, ১নং জাহাঙ্গীরনগর ইউনিয়নের চেয়ারম্যান জনাব সরদার তারিকুল ইসলাম তারেক, শিক্ষাবিদ অধ্যক্ষ এফ এম জালাল আহমেদ, অধ্যক্ষ মোঃ এবায়দুল হক শাহীনসহ অনেক জন। শিক্ষাবৃত্তি অগ্রণী হাউজিং লিমিটেডের অর্থায়নে হয়। অগ্রণী হাউজিং লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আবদুল আজিজ হাওলাদার সভাপতিত্ব করছিলেন। আর আমি আলহাজ্ব আবদুস সামাদ শিক্ষা-স্বাস্থ্য ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে অনুষ্ঠান সঞ্চালনা করছিলাম।
সমস্যা এখানে নয়। সমস্যা হলো এলাকার সাংবাদিকে ভূমিকা নিয়ে। একজন (ছোট ভাইসম) অনুষ্ঠানের আগে -৬টি পত্রিকায় দেয়ার জন্য টাকা (খরচা!?) দাবী করে বসলেন। আরেকজন (বয়সে বন্ধুসম) আগেরজনের সঙ্গ দিলেন। বললাম অনুষ্ঠানে এসো। অনুষ্ঠান চলাকালীন অনুষ্ঠানে না এসে মোবাইলে আবার সেই কথা। পূণরায় বললাম অনুষ্ঠানে এসো। অনুষ্ঠান সঞ্চালনা করছিলাম সে সময় মঞ্চে এসে আবার সেই কথা ভাই ব্যবস্থা করেন। বললাম অনুষ্ঠান শেষ হোক। অনুষ্ঠান শেষ সময় -১০মিনিট, শুক্রবার জুম্মার নামাজের তাড়া আবার সেই একই কথা। বললাম নামাজ পড়ে যেতে (খাবার কথা বললাম না (বলাই বাহুল্য ফেব্রুয়ারি মাসকে সম্মান জানিয়ে ২১ রকমের খাবারের আয়োজন করা হয়েছিল।) কারণ খাবার সবার জন্যই করা হয়েছিল।
মসজিদের সামনে এসে আবার একই কথা -৬টি পত্রিকায় কভারেজ দেয়ার জন্য ... ... বললাম ভাই আমি টাকা দিয়ে প্রচার চাই না। রাগ করে সাংবাদিকদ্বয় বিদায় নিলেন। সন্ধ্যার পূর্বক্ষণে আবার ফোনভাই পত্রিকায় দেব না?’ আমি বললামনা
ভাবলাম ১৯৮৭ সালে অবলুপ্ত দৈনিক প্রবাসী পত্রিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেছিলাম। পর্যায়ক্রমে দৈনিক দক্ষিনাঞ্চল, দৈনিক আজকের বার্তা, দৈনিক খবর, অবলুপ্ত দৈনিক বাংলার বাণী, দৈনিক আজকের প্রত্যাশা, দৈনিক জনকণ্ঠ, দৈনিক বাংলাবাজার পত্রিকা, দৈনিক মানব জমিন, দৈনিক প্রথম আলো, দৈনিক যুগান্তর পত্রিকায় কাজ করার সুযোগ হয়েছে। প্রতিষ্ঠা করেছিলাম ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। ২০০১ সালে সব ছেড়ে দিয়ে এখন পেশাজীবী। তখনকার সাংবাদিকতা আর এখন ... ... দুঃখিত সংবাদকর্মীদের নিয়ে লেখার জন্য

লেখক: বাংলা প্রভাষক, মুলাদী বিশ্ববিদ্যালয় কলেজ, বরিশাল

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com