মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

চীনে ভয়াবহ তুষারপাত: ৬০ বছরের রেকর্ড ভঙ্গ, এপযন্ত ২১ জনের মৃত্যু


চীনে ভয়াবহ তুষারপাত: ৬০ বছরের রেকর্ড ভঙ্গ, এপযন্ত ২১ জনের মৃত্যু

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারী ৯, ২০১৮   পঠিতঃ 320922


অনলাইন ডেস্ক:

আন্তর্জাতিক গণমাধ্যম বলছে মাইনাসের কোঠা নেমে এসেছে চীনে তাপমাত্রা। ভয়াবহ তুষারপাতে পরিস্থিতি সংকটজনক হয়েছে। তুষারপাতের জেরে এখনও পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

জানা যায়, গত এক সপ্তাহে পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির আনহুই, হেনান, জিয়াংসু, হুবেই, হুনান, শানক্সি পুরু বরফে ঢেকে গেছে। যাতায়াত ব্যবস্থা সম্পূর্ণভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে যুদ্ধকালীন পরিস্থিতিতে চলছে রাস্তা পরিষ্কারের কাজ। বিপর্যস্ত এলাকা থেকে সাধারণ মানুষদের উদ্ধার করার কাজও চলছে।

চীনা সংবাদসংস্থা সূত্রে প্রকাশিত খবর এ পর্যন্ত ৩৭০০ জনকে সুরক্ষিত জায়গায় পাঠানো হয়েছে এবং ৭০০টি বাড়ি তুষারপাতে সম্পূর্ণভাবে ধসে গেছে । ২৮০০টি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে । পাশাপাশি এই তুষারপাতের জন্য প্রায় আড়াই লাখ হেক্টর জমি চাষের অযোগ্য হয়ে গেছে। যার ফলে প্রায় ২৫৪মিলিয়ন ডলার আর্থিক ক্ষতির সম্মুখীন হতে চলেছে এই দেশ। পাশাপাশি ১৯টি জাতীয় সড়ক পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গত ষাট বছরের শীতের রেকর্ড ভেঙে গেছে। স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে।

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com