সোমবার, নভেম্বর ২৩, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

শেষ ম্যাচেও ভারতকে হারিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ


শেষ ম্যাচেও ভারতকে হারিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ

প্রকাশিতঃ শনিবার, ডিসেম্বর ৩০, ২০১৭   পঠিতঃ 217539


সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে শেষ ম্যাচেও জয় পেল বাংলাদেশ। এবার শক্তিশালী ভারতকে ৩-০ গোলে হারিয়ে রাউন্ড রবিন লিগে টানা তৃতীয় জয় ছিনিয়ে নিল বাংলাদেশি কিশোরিরা।

বৃহস্পতিবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো এ টুর্নামেন্টে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। ফাইনালের আগে শক্তিশালী ভারতকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসটা আরও বাড়িয়ে নিল বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ ও ভারত আগামী রোববার শিরোপা লড়াইয়ে ফের মুখোমুখি হবে।

খেলার ৩২ মিনিটে বদলি ফুটবলার আনুচিং মোগিনি বাংলাদেশকে লিড এনে দেন। জালের ডান দিক থেকে মনিকা চাকমার কর্ণার থেকে আনুচিং হেডে গোল করে বাংলাদেশকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন।

বিশ্রামে যাওয়ার আগেই ব্যবধান বাড়ায় স্বাগতিক কিশোরিরা। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ডিফেন্ডার শামসুন্নাহার  বাংলাদেশকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। ডি বক্সে পাকপি দেবী মিডফিল্ডার শামসুন্নাহারকে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন।

বিশ্রামের পরেও আক্রমণের ছন্দ ধরে রাখে বাংলাদেশ। ফলে ম্যাচের ৫৩ মিনিটে আনাই মোগিনির পাস থেকে কোনাকুনি শটে বাংলাদেশকে আর এক ধাপ এগিয়ে দেন মনিকা। ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশি মেয়েরা।

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে শুভ সূচনা করে। দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারালে ফাইনাল নিশ্চিত হয়। এবার ভারতকে হারানোর মধ্য দিয়ে গ্রুপ সেরা হয়েই রোববার শিরোপার লড়াইয়ে নামবে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com