মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

নববর্ষের শুভেচ্ছা জানালেই কান ধরে উঠবোস!


নববর্ষের শুভেচ্ছা জানালেই কান ধরে উঠবোস!

প্রকাশিতঃ শনিবার, ডিসেম্বর ৩০, ২০১৭   পঠিতঃ 312228


আর মাত্র কয়েক দিন। এরপরেই শুরু হবে নতুন একটি বছর। নতুন বছরের প্রথম দিনে অনেকেই একে অন্যকে শুভেচ্ছা জানাবে। তবে ভারতের একটি মন্দিরের পুরোহিত হুশিয়ারি দিয়ে জানিয়েছেন, নতুন বছরের শুভেচ্ছা জানালে কান ধরে উঠবোস করানো হবে।

ভারতের তেলেঙ্গানা রাজ্যের চিলকুর বালাজি মন্দিরের প্রধান পুরোহিত সিএস রঙ্গরজন বলেন, ‘মন্দিরে একজন শিক্ষকের মতো আমি। ভক্তরা সবাই শিক্ষার্থী। কেউ আমাকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানালে আমার এই শাস্তি দেয়ার অধিকার আছে। উগাদি (তেলেগু নববর্ষ) আমাদের নববর্ষ, পয়লা জানুয়ারি নয়।’

তিনি আরও বলেন, ভারতীয়রা নিজেদের সংস্কৃতি ভুলে যাচ্ছে। এতে দেশের সংস্কৃতি হুমকির মুখে পড়েছে। অনেক গির্জাতেও নববর্ষ ঘটা করে পালন করা হয় না। এটা আসলেই অপ্রয়োজনীয়।

উল্লেখ্য এর আগের বছরগুলোতেও এ ধরনের হুশিয়ারি দিয়েছিলেন রঙ্গরজন। তবে শুধু রঙ্গরজনই নয়, ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যেও মন্দিরে ইংরেজি নববর্ষ উদযাপনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com