বুধবার, নভেম্বর ২৫, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

নভেম্বরে দুটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা


নভেম্বরে দুটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা

প্রকাশিতঃ রবিবার, অক্টোবর ২৫, ২০২০   পঠিতঃ 22680


আবহাওয়া প্রতিবেদক:

বঙ্গোপসাগরের দক্ষিণ পশ্চিমে সৃষ্ট লঘুচাপটি গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে এমন শঙ্কা রয়েছিল। তবে শেষ পর্যন্ত সেটি নিম্নচাপ হিসেবেই উপকূল অতিক্রম করেছে। নিম্নচাপ কেটে যাওয়া ঢাকাসহ সারা দেশে গত কয়েকদিন যে পরিমান টানা বৃষ্টি হচ্ছিল তার প্রবণতা অনেকটাই কমে এসেছে। তবে আগামী নভেম্বর মাসে দুটি ঘূর্ণিঝড় ধেয়ে আসার আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের উপপরিচালক কাওসার পারভীন শনিবার গণামধ্যমকে এ কথা জানিয়েছেন।

কাওসার পারভীন বলেন, এই মাসে ঘূর্ণিঝড়ের কোনো সম্ভাবনা নেই। শীতের প্রকোপ চলে আসবে কিছুদিনের মধ্যেই। তবে আগামী মাসে এ রকম দু-একটা ঘূর্ণিঝড় হওয়ার আশঙ্কা আছে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ১৬৭ মিলিমিটার। এ সময় রাজধানী ঢাকায় ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। তবে নিম্নচাপ কেটে যাওয়ায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির মাত্রা কমে এসেছে।

 

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com