মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

উচ্চ আদালতের নির্দেশে গভীর রাতে ধর্ষন মামলার ৪ শিশু আসামীর জামিন


উচ্চ আদালতের নির্দেশে গভীর রাতে ধর্ষন মামলার ৪ শিশু আসামীর জামিন

প্রকাশিতঃ শুক্রবার, অক্টোবর ৯, ২০২০   পঠিতঃ 2457


স্টাফ রিপোর্টার:

টিভি সংবাদের মাধ্যমে অবহিত হয়ে উচ্চ আদালতের তাৎক্ষনিক নির্দেশ বরিশালের বাকেরগঞ্জে ধর্ষণ মামলায় গ্রেফতার ৪ নাবালক শিশুকে অভিভাবকের কাছে পৌঁছে দেয়া হয়েছে ।ইতোমধ্যে এ নির্দেশ অনুযায়ী ৪ শিশুকে সকাল ৮ টায় তাদের বাড়িতে পৌছে দেয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত সারে ১০ টায় উচ্চ আদালতের নির্দেশের পর পরই বরিশাল ও যশোর জেলা প্রশাসন নির্দেশ বাস্তবায়নে তাৎক্ষনিক কাজ শুরু করে ।
বৃহষ্পতিবার রাতে হাইকোর্টের নির্দেশের পর বরিশালের শিশু আদালতের বিচারক আবু শামীম আজাদ প্রথমে শিশুদের জামিনের এই নির্দেশ প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। তিনি আরো জানান, হাইকোর্টের নির্দেশে বরিশাল শিশু আদালত ওই শিশুদেরকে তাদের পরিবারের কাছে পৌছে দেয়ার আদেশ দেন। সেই নির্দেশ বাস্তবায়নে রাতেই কাজ শুরু করে বরিশাল জেলা প্রশাসন। যশোর জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করে পুলের হাট শিশু উন্নয়ন কেন্দ্র থেকে ওই চার শিশুকে বরিশাল আনার ব্যবস্থা করা হয় ।

 

 

উচ্চ আদালতের নির্দেশে গভীর রাতে ধর্ষন মামলার ৪ শিশু আসামীর জামিন

 

 

 

 

 

এদিকে ওই চার শিশুর মুক্তির আদেশ গভীর রাতে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়। বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে এই মুক্তির আদেশ রাতেই যশোরের পুলের হাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পৌছে দেয়া হয়।পরে গভীর রাতে ওই ৪ শিশুকে নিয়ে তাদের বাড়ির উদ্দ্যেশে নিয়ে আসা হয়।
উল্লেখ্য গত ৪ অক্টোবর বরিশালের বাকেরগঞ্জের রঙ্গশ্রী ইউনিয়নে এক কন্যা শিশু চার ছেলে শিশুর সাথে খেলাধুলা করছিলো। এরপর কন্যা শিশুর বাবা গত ৬ অক্টোবর বাকেরগঞ্জ থানায় ধর্ষনের অভিযোগে মামলা দায়ের করেন। ওই মামলায় ৪ নাবালক শিশুকে গ্রেফতার করে ৭ অক্টোবর আদালতে সোপর্দ করে। আদালত ওই শিশুদের কিশোর উন্নয়ন কেন্দ্রে প্রেরণের নির্দেশ দেন।
উচ্চ আদালতের নির্দেশে গভীর রাতে ধর্ষন মামলার ৪ শিশু আসামীর জামিন।

এ সংক্রান্ত একটি সংবাদ  বৃহষ্পতিবার প্রচারিত হলে এটি উচ্চ আদালতের দৃষ্টি গোচর হয়, তারই প্রেক্ষিতে আদালত স্ব-প্রণোদিত হয়ে নাবালক ৪ শিশুকে পিতা-মাতার পৌছে দেয়ার নির্দেশ দেন। ৪ শিশু হলো, সাইদুল ইসলাম, সোলাইমান ইসলাম তামিম, মোঃ হাফিজুল ইসলাম লাবিব, মোঃ শাওন হাওলাদার।

 

 

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com