মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

বেরোবি শিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ আরেক শিক্ষিকার


বেরোবি শিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ আরেক শিক্ষিকার

প্রকাশিতঃ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১০, ২০২০   পঠিতঃ 27405


স্টাফ রিপোর্টার:

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তরিকুল ইসলামের বিরুদ্ধে অসদাচরণ এবং অশালীন কথা বলার অভিযোগ এনেছেন একই বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া তোফাজ।

এ ঘটনায় শিক্ষক তরিকুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে রেজিস্ট্রার কর্নেল আবু হেনা মুস্তাফা কামাল বরাবর মঙ্গলবার একটি লিখিত অভিযোগ দিয়েছেন ঐ নারী শিক্ষক।

লিখিত অভিযোগে তানিয়া তোফাজ জানান, ৬ সেপ্টেম্বর বিভাগের একাডেমিক কমিটির মিটিং শেষে বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল লতিফ ও প্রভাষক জাকির হোসেনসহ তিনি প্রশাসনিক ভবনের উদ্দেশ্যে যাওয়ার সময় অভিযুক্ত শিক্ষকের সঙ্গে দেখা হলে কোনো কারণ ছাড়া বিভাগীয় প্রধানের দায়িত্ব প্রাপ্তির নিয়োগপত্র দেখতে চান, এ সময় নিয়োগপত্রটি সঙ্গে নেই জানালে ছবি তুলে পাঠাতে বলেন ।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন প্রশাসনিক ভবন থেকে কাজ শেষে নিজ কক্ষে এসে অন্য সহকর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে তিনি আলাপ করছিলেন। আলাপচলাকালীন অভিযুক্ত তরিকুল ইসলাম বিভাগীয় প্রধানের কক্ষে এসে পুনরায় নিয়োগপত্র দেখতে চান এবং নানা রকম অশালীন মন্তব্য করে অপমান করতে থাকেন।

এ সময় বিভাগের অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে বিভাগীয় প্রধানের নামে মামলা দেওয়া, বিভাগের সব কার্যক্রম চলতে না দিয়ে বিভাগকে বন্ধ করে দেওয়ার ও হুমকি প্রদান করেন। 

জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক তরিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বিষয়টিকে ষড়যন্ত্র হিসেবে উল্লেখ করেন।

 

 

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com