সোমবার, নভেম্বর ২৩, ২০২০

শিরোনাম

  ঢাকা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক কালের কথা পত্রিকার জন্য বাংলাদেশের প্রতিটি জেলা,উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিনিধি নিয়োগ করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা ০১৭০১৭০৩৪৪২ নাম্বারে যোগাযোগ করুন।  

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১০০ উইকেট শিকারের রেকর্ড


বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১০০ উইকেট  শিকারের  রেকর্ড

প্রকাশিতঃ মঙ্গলবার, জানুয়ারী ২২, ২০১৯   পঠিতঃ 241920


 স্পোর্টস রিপোর্টার

বিপিএলে প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়েন সাকিব আল হাসান। এই মাইলফলক স্পর্শ করতে সাকিব খেলেন ৬৯ ম্যাচ।

সাকিবের চেয়ে ১২ ম্যাচ কম খেলে ৬৭ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে আছেন রংপুর রাইডার্সের পেসার শফিউল ইসলাম। ৬৮ ম্যাচ খেলে ৬৪ উইকেট শিকার করে তৃতীয় অবস্থানে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তবে ব্যাট হাতে ৭১ ম্যাচে ১ হাজার ৫৮০ রান সংগ্রহ করে সবার ওপরে খুলনা টাইটানসের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও চলতি বিপিএলে তার দল ৮ ম্যাচের সাতটিতে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে।

বিপিএলে রান সংগ্রহের দিক থেকে মাহমুদউল্লাহ রিয়াদের পরেই আছেন মুশফিকুর রহিম। চলতি বিপিএলে চিটাগং ভাইকিংসের নেতৃত্ব দেয়া এই অধিনায়কের সংগ্রহ ৬৪ ম্যাচে ১ হাজার ৫৭০ রান। ৫২ ম্যাচ ১ হাজার ৫৫০ রান সংগ্রহ করেছেন এই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ২৪ রানে ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের মাইলফলকের দিনে ৭ রানে হেরে যায় তার দল ঢাকা ডায়নামাইটস।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে তিন চার ও এক ছক্কায় ৪৮ রান করেন শামসুর রহমান শুভ। এছাড়া ৩৪ রান করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

 স্পোর্টস রিপোর্টার

ঢাকার হয়ে ২৪ রানে ৩ উইকেট শিকার করেন সাকিব। আর এই তিন উইকেট শিকারের মধ্য দিয়ে চলতি বিপিএলে আট ম্যাচে ১৭ উইকেট নিয়ে শীর্ষে উঠে যান বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের চেয়ে এক ম্যাচ কম খেলে ১৪ উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে সিলেট সিক্সার্সের বোলার তাসকিন আহমেদ।

কুমিল্লার বিপক্ষে ১৫৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫০ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে খেলায় ফেরানোর পাশাপাশি জয়ের স্বপ্ন দেখান সাকিব ও আন্দ্রে রাসেল।

তবে শেষ দিকে থিসেরা পেরেরার দুর্দান্ত বোলিংয়ে ভেঙে যায় ঢাকার জয়ের স্বপ্ন। ২৪ বলে পাঁচটি ছক্কায় ৪৬ রান করা রাসেল ফেরেন পেরেরার শিকার হয়ে। তার বিদায়ের পর ম্যাচ থেকে ছিটকে যায় ঢাকা। ৭ রানে জয় নিশ্চিত করে কুমিল্লা।

দলের জয়ে ৩ ওভারে ১৪ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শ্রীলংকান অলরাউন্ডার পেরেরা।

কালেরকথা/বিডি

মন্তব্য করুন

Logo

সম্পাদক: মাসুম বিল্লাহ কাওছারী

সিডরো মিডিয়া গ্রুপ অব পাবলিকেশন্স লিঃ-এর পক্ষে রিনা দাশ কর্তৃক উত্তরা রেসিডেন্সিয়াল এলাকা ঢাকা থেকে প্রকাশিত

 01701703442   ||   info@dailykalerkotha.com